সানজিম মিয়া /

রংপুর রংপুরের গঙ্গাচড়ায় বাজারে পাটজাত পণ্যের মোড়ক ব্যবহার না করায় দুটি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে উপজেলা প্রশাসনের মোবাইল কোর্ট কতৃপক্ষ। মঙ্গলবার সকালে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ এরশাদ উদ্দিন পিএএ এর নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়েছে।

এসময় রংপুর জেলা পাট উন্নয়ন কর্মকর্তা ও প্রসিকিউসন অফিসার এ কে এম মাহবুব আলম বিশ্বাস, উপজেলা সহকারী পাট উন্নয়ন কর্মকর্তা মোঃ রেজাউল করিমসহ পুলিশের সদস্যগন মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন।

অভিযান চলাকালে পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক আইন -২০১০ এবং সংশোধিত -২০১৩ এর ০৪ ধারা লঙ্ঘন করায় ১৪ ধারায় দন্ডনীয় অপরাধে বাজারের চাল ব্যবসায়ী মোঃআজিজুল ইসলাম ও শফিকুল ইসলাম কে ২০ হাজার টাকা করে অর্থদন্ডে দন্ডিত করে মোবাইল কোর্ট কতৃপক্ষ।

এসময় নির্বাহী ম্যাজিষ্ট্রেট বলেন,চিনি,ডাল,আটা,ময়দা,তুষ-কুড়া,পোল্ট্রি ফিড ও ফিস ফিড ছাড়া অন্য সকল পণ্যে পাটজাত মোড়ক ব্যবহার করা বাধ্যতামূলক করেছে সরকার তাই বাজারের সকল ব্যবসায়ীদেরকে ধান,চাল,গম,ভুট্টা,সার,আলুসহ৷ নিত্য প্রয়োজনীয় অধিকাংশ পণ্যে সরকারের নির্দেশনা মোতাবেক পাটজাত পণ্য ব্যবহার করতে হবে।তিনি বলেন পাটজাত পণ্য ব্যবহারে এই অভিযান অব্যাহত থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here