রেলের টিকেট বিক্রির ক্ষেত্রে ভোক্তার প্রতি অনলাইন প্রতিষ্ঠান সহজ ডটকমের অবহেলার প্রমাণ পেয়েছে ভোক্তা সংরক্ষণ অধিদফতর। এ কারণে প্রতিষ্ঠানটিকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (২০ জুলাই) সকালে রাজধানীর কারওয়ানবাজারে সংস্থার কার্যালয়ে অনুষ্ঠিত হয় শুনানি। এ সময় টিকেট কাটায় প্রতারণার বিষয়ে প্রমাণ তুলে ধরে বাদীপক্ষ। বিপরীতে আইনজীবীর মাধ্যমে নথিপত্র উপস্থাপন করে বিবাদী সহজ ডটকম। তবে ভোক্তার প্রতি প্রতিষ্ঠানটির অবহেলার প্রমাণ পান সংশ্লিষ্টরা।

ভোক্তা অধিকার আইনের ৯ ধারা মোতাবেক ভোক্তার প্রতি সহজের অবহেলা পাওয়া গেছে। সহজের এই অবহেলা প্রমাণিত হওয়ায় দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে। আইন অনুযায়ী জরিমানার ২৫ ভাগ পাবেন অভিযোগকারী রনি। এই জরিমানার আদেশে ভোক্তার অধিকার রক্ষা হয়েছে বলে মনে করছেন অভিযোগকারী রনি। তবে এর বিরুদ্ধে আদালতে যাওয়ার কথা জানিয়েছেন সহজ ডটকমের আইনজীবী মির্জা রাগিব হাসনাত।

টিকেট কিনতে গিয়ে অবহেলার এ অভিযোগটি করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী মহিউদ্দিন রনি। বাড়ি যেতে অনলাইনে টিকেট কাটতে গিয়ে বিড়ম্বনার শিকার হন তিনি। তাই টিকেট বিক্রির দায়িত্বপ্রাপ্ত প্রতিষ্ঠান সহজ ডটকমের বিরুদ্ধে অভিযোগ জানান ভোক্তা সংরক্ষণ অধিদফতরে।

উল্লেখ্য, গত ৭ জুলাই থেকে রেলওয়ের অব্যবস্থাপনা ও যাত্রী হয়রানির প্রতিবাদে ছয় দফা দাবিতে হাতে শিকল বাঁধা অবস্থায় কমলাপুর রেলস্টেশনে অবস্থান করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মহিউদ্দিন রনি। গতকাল মঙ্গলবার রেল ভবনে রেলওয়ের মহাপরিচালকের কাছে স্মারকলিপি দিয়ে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দেন রনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here