সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৪:৪২ অপরাহ্ন

নাশকতা মামলার প্রধান আসামী বাকেরগঞ্জ থানার কৃষকদলের সভাপতি জাহাঙ্গীর বিশ্বাস গ্রেফতার

Reporter Name / ৫২৭ Time View
Update : মঙ্গলবার, ২৮ নভেম্বর, ২০২৩, ৭:৩৩ পূর্বাহ্ন
নাশকতা মামলার প্রধান আসামী বাকেরগঞ্জ থানার কৃষকদলের সভাপতি জাহাঙ্গীর বিশ্বাস গ্রেফতার
নাশকতা মামলার প্রধান আসামী বাকেরগঞ্জ থানার কৃষকদলের সভাপতি জাহাঙ্গীর বিশ্বাস গ্রেফতার

সফিকুল ইসলাম হিরু ঝালকাঠি প্রতিনিধি:

র‌্যাব-৮, সিপিএসসি, বরিশাল ক্যাম্প এর অভিযানে বরিশাল জেলার বাকেরগঞ্জ থানার বিস্ফোরক ও নাশকতা মামলার অন্যতম প্রধান আসামী বরিশাল জেলার বাকেরগঞ্জ থানা কৃষকদলের সভাপতি জাহাঙ্গীর বিশ্বাস গ্রেফতার* ১। র‌্যাব-৮, সিপিএসসি, বরিশাল এর একটি বিশেষ আভিযানিক দল ২৮ নভেম্বর ২০২৩ ইং তারিখ আনুমানিক ০৫ঃ৫৫ ঘটিকার সময় বরিশাল মহানগরের কোতয়ালী থানাধীন লঞ্চঘাট এলাকায় অভিযান পরিচালনা করে বরিশাল জেলার বাকেরগঞ্জ থানার বিস্ফোরক ও নাশকতা মামলার অন্যতম প্রধান আসামী ১।

জাহাঙ্গীর বিশ্বাস (৫০), (বাকেরগঞ্জ থানা কৃষকদলের সভাপতি) পিতা- মৃত এসকেন্দার বিশ্বাস, সাং-কৃষ্ণকাঠি, থানা- বাকেরগঞ্জ, জেলা-বরিশাল’কে গ্রেফতার করা হয়। ২।

ঘটনার বিবরণে জানা যায় যে, গ্রেফতারকৃত আসামী জাহাঙ্গীর বিশ্বাস (৫০)সহ অন্যান্য ৯০/৯৫জন আসামীরা ‘বিএনপি’ এর ডাকা অবরোধের সমর্থনে গত ০৫-১১-২০২৩ ইং তারিখে রাত আনুমানিক ২৩৩০ ঘটিকায় বরিশাল জেলার বাকেরগঞ্জ থানাধীন ১২ নং রঙ্গশ্রী ইউনিয়নের বোয়ালিয়া ব্রিজের দক্ষিণ পাশে গরুর হাট সংলগ্ন মহসড়কের উপর লাঠিসোঠা নিয়ে রাষ্ট্র বিরোধী ¯েøাগান দিয়ে অগ্নি সংযোগ করে সহাসড়কের যান চলাচল বিঘœ করে এবং বেআইনী জনতাবদ্ধে ককটেল বিস্ফোরন ঘটিয়ে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে মহাসড়কে নাশকতা সৃষ্টিসহ গাড়ি ভাংচুর করে ক্ষতি সাধন করে জনমনে আতঙ্ক সৃষ্টি করে। এছাড়াও, গ্রেফতারকৃত আসামী জাহঙ্গীর বিশ্বাস এর নেতৃত্বে বরিশাল জেলার বাকেরগঞ্জ থানাধীন বিভিন্ন স্থানে সহিংসতা ও নাশকতামূলক কর্মকান্ড সংঘঠিত হয়েছে বলে জানা যায়।

গ্রেফতার

৩। উল্লেখিত ঘটনায় বরিশাল জেলা বাকেরগঞ্জ থানার দায়িত্বপ্রাপ্ত অফিসার বাদী হয়ে ‘ বিস্ফোরক উপাদানাবলী আইন-১৯০৮ (সংশোধনী-২০০২) এর ৩/৩(ক)/৬ তৎসহ স্পেশাল পাওয়ার এ্যাক্ট-১৯৭৪’ এর ধারা-১৫(৩)/২৫ঘ’ অনুযায়ী একটি বিস্ফোরক ও নাশকতা মামলা দায়ের করেন। যার মামলা নং-০৭, তারিখ-০৬/১১/২০২৩ ইং, জিআর-৩২৬/২৩। ৪।

সে প্রেক্ষিতে বরিশাল জেলার বাকেরগঞ্জ থানা হতে র‌্যাব-৮, বরিশালের নিকট আসামী গ্রেফতারের জন্য একটি অধিযাচন পত্র প্রেরণ করে। এমতাবস্থায় র‌্যাব-৮, সিপিএসসি, কোম্পানী কর্তৃক ছায়াতদন্ত করে আধুনিক তথ্য ও প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে আসামীর অবস্থান সনাক্ত করে উক্ত আসামীকে গ্রেফতার করতে সক্ষম হয়। পরবর্তীতে উল্লেখিত বিস্ফোরক ও নাশকতা মামলার আসামী’কে বরিশাল জেলার বাকেরগঞ্জ থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়।


More News Of This Category
Theme Created By ThemesDealer.Com