সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৪:৪৬ অপরাহ্ন

ডিসেম্বর’র শুরুতে “বাংলাদেশ ফেস্টিভ্যাল কুয়াকাটা” উৎসব

Reporter Name / ৪৭ Time View
Update : বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০২৩, ১২:৪৬ অপরাহ্ন
ডিসেম্বর'র শুরুতে "বাংলাদেশ ফেস্টিভ্যাল কুয়াকাটা" উৎসব
ডিসেম্বর'র শুরুতে "বাংলাদেশ ফেস্টিভ্যাল কুয়াকাটা" উৎসব

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি।।

“মুজিব’ স বাংলাদেশ” উদযাপনে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় কর্তৃক আয়োজিত বাংলাদেশ ফেস্টিভ্যালের ধারাবাহিকতায় এবার দুইদিনব্যাপী আয়োজন করা হচ্ছে “বাংলাদেশ ফেস্টিভ্যাল কুয়াকাটা ” এই আয়োজন এর ঘোষণা দেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আবু তাহের মুহাম্মদ জাবের।

বুধবার (২২ নভেম্বর) সন্ধ্যায় কুয়াকাটায় হোটেল বিচ-হ্যাভেনের হলরুমে প্রস্তুতি সভায় ভার্চুয়াললি যুক্ত হয়ে এই ঘোষণা দেন তিনি।

বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের উপ-পরিচালক মো. মহিবুল্লাহর সভাপতিত্বে এছাড়াও ভার্চুয়াললি উপস্থিত ছিলেন পটুয়াখালীর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ ওবায়দুর রহমান।   এছাড়া স্ব-শরীরে উপস্থিত ছিলেন কুয়াকাটা স্টেক হোল্ডারের প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন, ট্যুর অপারেটরস এসোসিয়েশন অব কুয়াকাটা (টোয়াক)  প্রেসিডেন্ট রুমান ইমতিয়াজ তুষার, হোটেল সমুদ্র বিলাসের মালিক ডা. ইসমাইল ইমন, কুয়াকাটা ট্যুর গাইড এসোসিয়েশনের সভাপতি কেএম বাচ্চু, রেস্টুরেন্ট মালিক সমিতির সাধারণ সম্পাদক কলিম মাহমুদ, হোটেল-মোটেল এমপ্লয়িজ এসোসিয়েশনের সভাপতি ইব্রাহিম ওয়াহিদ, কুয়াকাটা শুঁটকি মার্কেট সমবায় সমিতির সাধারণ সম্পাদক সোহেল মাহমুদ, ফিসফ্রাই মার্কেটের সভাপতি মো. মিজানুর রহমান প্রমুখ।

বিভাগীয় পর্যায়ের পর্যটনকে ব্র্যান্ডিং এর উদ্দেশ্যে বিভাগীয় ফেস্টিভালের আয়োজন করে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড। বরিশাল বিভাগের ফেস্টিভ্যাল আয়োজন করা হবে কুয়াকাটায় আগামী ১ ও ২ ডিসেম্বর। আর আয়োজনে থাকছে সাগরকন্যা খ্যাত কুয়াকাটার ইতিহাস ঐতিহ্যকে তুলে ধরা কুয়াকাটাকে বিশ্বের কাছে অন্যতম সৈকতে রুপান্তরিত করতে তাদের এই আয়োজন।

এই আয়োজনকে আরও সমৃদ্ধশালী করতে স্থানীয় ব্যবসায়ীরা দিয়েছেন বিশাল ছাড়। উৎসব চলাকালীন ওই দুই দিন যে ছাড়গুলো দেয়া হবে- আবাসিক হোটেল-মোটেলগুলোতে ৫০ শতাংশ, ট্যুর অপারেটরদের মুনাফামুক্ত ট্যুর প্যাকেজ, হোটেল-রেস্তোরায় ২০ শতাংশ, শুঁটকি মাছে ২০ শতাংশ, ফিসফ্রাই ২০ শতাংশ, ফ্রি ট্যুর গাইড সার্ভিস, ইজি বাইকে ৩০ শতাংশ।

ফেস্টিভ্যালের উপস্থিত থাকার কথা রয়েছে,  বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের উর্ধতন কর্মকর্তারা এবং মন্ত্রী পরিষদ সচিব মোঃ মাহবুব হোসেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সচিব মোঃ মোকাম্মেল হোসেন প্রমুখ।


More News Of This Category
Theme Created By ThemesDealer.Com