Wednesday, November 29, 2023
Homeসারাদেশরামপাল বিদ্যুৎ কেন্দ্রের চোরাই ২৪৫ কেজি আর্থিং কপার ক্যাবলসহ ৩ জনকে আটকের...

রামপাল বিদ্যুৎ কেন্দ্রের চোরাই ২৪৫ কেজি আর্থিং কপার ক্যাবলসহ ৩ জনকে আটকের পর আদালতে প্রেরন

রামপাল প্রতিবাদেকঃ বাগেরহাটের রামপালে বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশিপ পাওয়ার প্লান্টের (রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্র)’র ২৪৫ কেজির অধিক তামার তারসহ চোরচক্রের ৩ জন সদস্যকে আটক করেছে আনসার ব্যাটালিয়ন-৩ ও রামপাল ক্যাম্পের সদস্যরা।

এ সময় চোরাই কাজে ব্যবহৃত একটি মাইক্রোবাস জব্দৎকরা হয় । বুধবার দিবাগত বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) রাত আনুমানিক ৪টায় তাদের আটক করা হয় । সকালে এ ঘটনায় সিকিউরিটি ইন-চার্জ মো. ছামিদুল ইসলাম বাদী হয়ে রামপাল থানায় একটি মামলা দায়ের করেন। মামলা নং ১৭ । পরে তাদের বিজ্ঞ আদালতে প্রেরন করা হয়েছে।

আটককৃতরা হলেন ফকিরহাট উপজেলার ভাড়াশিয়া গ্রামের আশরাফ আলীর ছেলে মো. মেহেদী হাসান (১৯), খুলনার রুপসা উপজেলার খাজা ডাঙ্গা গ্রামের নুর মোহাম্মদ শেখের ছেলে মো. মাহাবুব হোসেন (২১) ও খুলনার সোনডাঙ্গা উপজেলার গোবর চাকা এলাকার মফিজ সরদারের ছেলে মো. জাহাঙ্গীর সরদার (৪৮)। 

আনসার ব্যাটালিয়ন-৩ এর সহকারী পরিচালক শাহনাজ জেসমিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার সকালে তাপবিদ্যুৎ কেন্দ্রের বিপুল পরিমাণ তামার তার পাচার করা হবে। ওই সংবাদের ভিত্তিতে আনসার ব্যাটালিয়ন-৩ ও রামপাল ক্যাম্পের আভিযানিক একটি দল বিদ্যুৎকেন্দ্রের ১ নম্বর গেটে অভিযান চালায়। এ সময় ২৪৫ কেজির অধিক পরিমাণের আর্থিং কপার ক্যাবলসহ চোর চক্রের তিন সদস্যকে আটক এবং তার বহন করা একটি মাইক্রোবাস জব্দ করে। জব্দ করা কপার ক্যাবলের আনুমাণিক বাজারমূল্য ১ লাখ ৭১ হাজার ৫০০টাকা ।

শাহনাজ জেসমিন আরও বলেন, তাপবিদ্যুৎ কেন্দ্র কর্তৃপক্ষের সিদ্ধান্ত মোতাবেক জব্দ করা মালামালসহ চোরদের রামপাল থানায় সোপর্দ করা হয়েছে। এ বিষয়ে রামপাল থানার অফিসার ইন-চার্জ এস, এম আশরাফুল আলম জানান, তার, মাইক্রোবাসসহ ৩ চোর আটকের ঘটনায় মামলা হয়েছে। আসামীদের বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে বলে তিনি নিশ্চিত করেন ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments