বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার বিকল্প বা সমকক্ষ কেউ নেই- মেয়র আ: খালেক

0
92

বাগেরহাট প্রতিনিধিঃ

দেশের উন্নয়ন, সম্প্রীতি ও শান্তির জন্য জননেত্রী শেখ হাসিনা ছাড়া অন্য কোনো বিকল্প নাই। তিনি অনেক ষড়যন্ত্র ও প্রতিকূল অবস্থার মধ্যেও দেশে গণতন্ত্র ও উন্নয়নের ধারবাহিকতা টিকিয়ে রেখেছেন। বঙ্গবন্ধু একমাত্র নেতা যিনি বাঙালি জাতিকে ঐক্যবদ্ধ করতে পেরেছিলেন। আজ তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ দৃশ্যমান হয়ে স্মার্ট বাংলাদেশের পথে এগিয়ে যাচ্ছে। বর্তমান সময়ে দেশ পরিচালনায় বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার বিকল্প বা সমকক্ষ কেউ নেই।

মঙ্গলবার (২৯ আগষ্ট) বিকালে চিলা বাজার চত্বর চিলা ইউনিয়ন আ’লীগ আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ৪৮তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র ও খুলনা মহানগর আ’লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব তালুকদার আ: খালেক এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সরকার বাংলাদেশের ইতিহাসে শ্রেষ্ঠ সরকার। এই সরকারের আমলে দেশের যত উন্নয়ন হয়েছে- তা ইতিহাসযোগ্য। এর আগে কোন সরকার এত উন্নয়ন করতে পারেনি। এখন প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ, গ্রামেগঞ্জে রাস্তাঘাট, সেতু কালভার্টে ভরপুর যা একসময় মানুষ কল্পনাই করতে পারেনি। সরকার যেখানে যা প্রয়োজন সব করছে। সকল প্রকার উন্নয়ন দিয়ে গ্রামকে শহরে রুপান্তর করা হবে।

জননেত্রী শেখ হাসিনা প্রতিটি গ্রামকে শহরে রূপান্তরিত করতে নিরলসভাবে কাজ করে চলছেন। মানুষ গ্রামে বসবাস করে শহরের সুবিধা ভোগ করছে। এ দেশের কৃষক-শ্রমিক, দরিদ্র মানুষের মুখে হাসি ফোটাতে কাজ করছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। আজকে দূর্গম চরাঞ্চলের মানুষও সাবমেরিন ক্যাবেলের মাধ্যমে বিদ্যুৎ পাচ্ছে। বিএনপি-জামায়াত কখনো মানুষের কথা ভাবেনি। প্রধানমন্ত্রী মানুষের কথা ভাবেন। তিনি ভূমিহীন মানুষকে ঘর উপহার দিয়েছেন।

জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে যা উন্নয়ন হয়েছে ৪০ বছরের ইতিহাসে তা কেউ করে দেখাতে পারেনি, এ ধারা অব্যহত রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেই পঞ্চমবারের মতো ক্ষমতায় আনতে হবে। উন্নয়ন চাইলে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সঙ্গে থাকতে হবে, বাংলাদেশের উন্নয়নে আওয়ামীলীগ যা করেছে অতীতে তা কেউ কোনো দিন করে নাই। মহান মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে বঙ্গবন্ধুর আদর্শ ও উদ্দেশ্য হৃদয়ে ধারণ করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সবাইকে এগিয়ে আসতে হবে।

এসময় চিলা ইউনিয়ন আ’লীগের সভাপতি মিহির ভান্ডারি’র সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, উপজেলা আ’লীগের সভাপতি সুনীল কুমার বিশ্বাস, পৌর মেয়র ও পৌর আ’লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ আ: রহমান, সাধারণ সম্পাদক আলহাজ্ব শেখ কামরুজ্জামান জসিম, প্রচার ও প্রকাশনা সম্পাদক আনোয়ার হোসেন টিটু (ভিপি টিটু), সোনাইলতলা ইউনিয়ন আ’লীগের সভাপতি সরদার হুমাউন কবির, সহকারী পুলিশ সুপার মুশফিকুর রহমান তুশার, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ সামসুদ্দীন, ১নং চাদপাই ইউপি চেয়ারম্যান মোল্লা মো: তারিকুল ইসলাম, চিলা ইউপি চেয়ারম্যান গাজী আকবর হোসেন, পৌর আ’লীগের সাবেক সভাপতি আলহাজ্ব শেখ আ: সালাম, উপজেলা যুবলীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান ইস্রাফিল হাওলাদার, যুগ্ম সাধারণ সম্পাদক সবুজ হাওলাদার, সোনাইলতলা ইউপি ১নং ওয়ার্ড আ’লীগের সভাপতি ও সাবেক ইউপি সদস্য জসিম উদ্দিন সরদার, পৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদক ও পৌর কাউন্সিলর শরিফুল ইসলাম সহ সকল সহযোগী সংগঠনের নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভা শেষে ১৯৭৫ সালের ১৫ই আগস্ট কালো রাতে ঘাতকের নির্মম বুলেটে নিহত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ নিহত সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া মোনাজাত করা হয়। পরে উপস্থিত সকলের মাঝে উন্নত মানের খাবার বিতরণ করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here